May 15, 2024, 4:03 pm

জলঢাকা পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

জলঢাকা প্রতিনিধি: সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে নীলফামারীর জলঢাকা পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে মেয়র প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি ভোট যুদ্ধে পৌরবাসী তাদের পছন্দের প্রার্থীকে বিজয়ের মালা পরিয়ে পৌর পিতার স্বীকৃতি দিলেন।

পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে কোন দলীয় প্রতীক না থাকায় বিজয়ের মালা গলায় পরলেন জলঢাকা নাগরিক সমাজ মনোনীত ও পৌর আ. লীগ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী সাবেক পৌর মেয়র ইলিয়াস হোসেন বাবলুর পুত্র নাসিব সাদিক হোসেন নোভাকে।

পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে ২৮ এপ্রিল জলঢাকা পৌরসভার মেয়র পদে উপনির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্য দিয়েই ভোটাধিকার প্রয়োগ করেছেন ভোটাররা। নির্বাচনকে কেন্দ্র করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ছিল তৎপর। এ নির্বাচনকে কেন্দ্র করে সাধারন ভোটারদের মাঝে ছিল উৎসাহ উদ্দীপনা। সকল অরাজকতাকে পাশকাটিয়ে প্রিয় ব্যাক্তি কে মেয়র হিসাবে পেয়ে আনন্দিত পৌরবাসী। এবারের পৌর নির্বাচনে ৯টি ওয়ার্ডে কেন্দ্র ছিল ১৮ টি। এবং ১শত ১৭টি নির্বাচনী বুথে পৌরসভার ৩৭ হাজার ১ শত ৯১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচন সুষ্ঠকল্পে ১৮ জন প্রিজাইডিং অফিসার, সহ সহকারি প্রিজাইডিং অফিসার, পুলিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছিলো। এছাড়া র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনছার বাহিনীসহ মোট ৪ স্তরের নিরাপত্তা বাহিনী সর্বদায় নিয়জিত ছিল। অন্যদিকে ভোট কেন্দ্র গুলোতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন এবং ভোট কেন্দ্রগুলি পরিদর্শন করেছেন জেলা প্রশাসন, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী অফিসার, থানা অফিসার ইনচার্জ। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীন টানা ভোট গ্রহণ চলে উৎসবমুখর পরিবেশে। সুষ্ঠু ভোট গ্রহণ সম্পূর্ণ করায় এ নির্বাচনে ভোটাররা নির্বাচন অফিসের ভূয়সী প্রসংশা করেছেন। ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় নির্বাচনী ফলাফল প্রকাশ করেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার।

জলঢাকা পৌরসভার মেয়র পদে উপনির্বাচনের নির্বাচনী ফলাফলে নাগরিক সমাজ মনোনীত ও পৌর আ. লীগ সমর্থিত নারিকেল গাছ প্রতিকে মেয়র প্রার্থী নাসিব সাদিক হোসেন নোভা ভোট পেয়েছেন ১২ হাজার ৫ শত ৯১ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা বিএনপির সদ্য সাবেক সভাপতি ও পৌর মেয়র ফাহমিদ ফয়সাল চৌধুরী কমেট রেল ইঞ্জিন প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ৮ হাজার ৭শত ৬৭ ভোট। পৌর উপ-নির্বাচনের তৃতীয় স্থানে রয়েছে জামায়াতে ইসলামী বাংলাদেশ জলঢাকা উপজেলা শাখার আমীর ও জেলা সুরা এবং কর্মপরিষদ গবেষক সদস্য প্রভাষক ছাদের হোসেন মোবাইল ফোন প্রতিক নিয়ে ভোট পেয়েছেন ৩ হাজার ৩ শত ৫৮ ভোট। এদিকে আওয়ামী লীগ-বিএনপি ও জামায়াত সমর্থিত তিন রাজনৈতিক মতাদর্শের মেয়র প্রার্থীর মধ্যে ভোট যুদ্ধ হলেও আওয়ামী লীগ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী নাসিব সাদিক হোসেন নোভা ৩ হাজার ৮ শত ২৪ ভোট বেশি পেয়েছেন।

উল্লেখ্য, জলঢাকা পৌরসভার নির্বাচনে মেয়র পদে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন ৩ জন প্রার্থী।

নির্বাচন বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার এ প্রতিবেধককে জানান, এবারের পৌর সভায় মেয়র পদে উপনির্বাচনে জনসাধারণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে করে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এতে মোট ৬৭℅ ভোট কাস্ট হয়েছে। তিনি আরো জানান পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩৭ হাজার ১ শত ৯১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৮ হাজার ৭ শত ৭৪ জন ও মহিলা ভোটার ১৮ হাজার ৪ শত ১৭ জন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD